Breaking

Thursday, February 7

দুষ্ট মিষ্টি সোনা বউটা আমার

দুষ্ট মিষ্টি সোনা বউটা আমার


আমার ভালোবাসা শুধু হয় ২০০৬  সালের ১২ সেপ্টেম্বর  শেষে  দিকে। আমি পথমে দেখ তাক আমার ভালো লাগা। কারন সে ছিল সবার থেকে আলাদা। তার পতেকিট কদম দেখে মনে হয় ছিল সে আর দশটা মেয়ের মতন নয়। তাই তাকে আমার ভালো লাগাতে শুরু।এই ভালোলাগতে থেকেই যে ভালোবাসা হবে তা আমার জানা ছিল না। যেহুেতু তার পতিটি চলার পথ আামার ভালো লাগে তাই আমরা বিবাহিত জীবনের সিধান্ত নিতে কোন রকম দেরি করি নাই। আমার বিবাহের জীবনটা শুধু চট্টগ্রাম সমুদ্র সকদের সেই তীব্র  ঢেউ  থেকে । আমার বন্ধুর হাবিবে বাসাই আমাদের বিবাহের পথম দিন শুরু হয়। আমার বিবাহের সময় আমার বন্ধু রহমান ও হাবিব এবং ওর বন্ধু বেস্ট বানধুবি রাফিয়া।আমরা কোর্টে মেরিস করে সুজা চলেগিয়ে ছিলাম চট্টগ্রামে। আমাকে তখন খুব সুখী মানুষ বলে মনে আমার আন্দের ঢেউ এসে ছিল। আমাদের  বিয়ের পর যখন আমি ওর হাত ধরে বাড়ি যাসছিলাম সেদিন আমি মনে মনে প্রতিজ্ঞা করেছিলাম  ঐই মানুষটাকে আমি কোন দিন কোন দুঃখ বেদনা পেতে দেবো না। যতই দুঃখ আসুক না কেন ।
মা যেমন সন্তান কে বুকের মধ্যে আগলে রাখে তেমন বাবে আগলে রাখব তাকে।আজ বিবাহের  দুই বছর  গুরতে না ঘুরতে আামাদের  ছোট একটি ছেলে সন্তান হয়। আমারা দুই জনে আদর করে নাম রাখি বাবু। এইভাবেই  চলতে থাকে  আমাদের জীবন। আমি সহ্য করতে আসম্বব হয়ে উঠেছিলো । একেবারেই সহ্য করতে পারছিনা এই পরিস্থিতি।সুমি আমার হাত ধরে আছে। আমার তখন আনেক কাঁদতে  ইচ্ছা করছে কিন্ত পারছিনা কারন মানুষের কান্নাটা যে ফুরিয়ে যায় সেই ছোটবেলাতেই। এর পর ছেলেরা আর কাঁদে না..কাঁদতে পারেনা.. কাঁদতে হয় না। পুরুষ মানুষ হবে পাথরের মত শক্ত। শত আঘাতেও থাকবে স্থির থাকতেই হয় । আসলে সতিকার অথে আবেগ জিনিসটা কি তা আমি কখনো  উপলব্ধি করি নি। কিন্ত তা এখন  আমি হারের হারে টের পেয়েছি।  তাই আজ আমার ভেতরের সেই পাথর চাঁপা গুলো  আবেগ গলে অগ্নিগিরির লাভার স্রোতের মত আমার বুকের ভিতর পুড়িয়ে দিছে আমা জীবনটাকে। কিন্তু ও আমাকে বলো দেখ তোমাকে ভেঙ্গে পড়ে  চলবে না। কার তুমি ভেঙ্গে পড়লে আমাদের ছোট বাবুটাকে দেখবেকে। আমাদের বাবুটা জীবনে দুঃখ মই হয়ে উঠে  তা আমি চাই না। এভাবে যতই সময় যাচ্ছে তার সময়টা আরো কমে আসছে। বিছানার পাশে বসে আছি  একা চারিদিক কেমন যেন শূন্য শূন্য লাগছে আমার জীবনটা।কারন আমার সোনা বউটা আর এই দুনিয়ার বুকেনেই। আমার চোখে কখনো অস্ত্র ছিল না কিন্তু কেন জানি না এখন কোথা থেকে নেমে   আসে আমার চোখে অশ্রুধারা। সে চলে গেছে অনেক দূর আমার জীবনটাকে শূন্য করে ।

No comments:

Post a Comment