Breaking

Saturday, July 11

মধ্যবিত্ত বেকার ছেলে

মধ্যবিত্ত বেকার ছেলে গুলো এক বুক ভালোবাসা নিয়ে একটা প্রেম করে..অবশ্যই তাদের হাতে অফুরন্ত সময় থাকে এবং তাদেরকে যেভাবে খুশি সেভাবে নাচানো যায়..খুব যত্ন করে তার প্রেমিকা তাকে একরাশ কষ্ট দিলেও সে জাস্ট ফ্যালফ্যাল করে তাকিয়ে সেটা সহ্য করে নেয়..প্রেমিকার মন খারাপ??গুরুদায়িত্ব এসে তার কাঁধে বর্তায়.. ইনিয়ে বিনিয়ে সারারাত কথা বলে প্রেমিকার মন ভাঙায়.. !!
এরকম ছেলে গুলোকে খুব সহজে যন্ত্রণায় ফালানো যায়.. অপরপ্রান্তে ফোন ওয়েটিং দেখে সে তীব্র যন্ত্রণায় ছটফট করতে থাকে.. অতঃপর তাকে বুঝানো হয় যে ফোনে সে "কাজিনের" সাথে কথা বলছিলো এবং উল্টো তাকে হেনস্থা করে বলে দেওয়া হয় সে কতটা "ব্যাকডেটেড".. !!
কিন্তু একটা কথা শুনো, তোমাকে একদিন রিক্সায় ঘুরানোর জন্য সে রিকশাচালকের মতো কষ্ট করেছে, বাবার মানিব্যাগ থেকে চোরের মতো কিছু টাকা সরিয়েছে, বোনকে আপসারাপ বুঝিয়ে আরো কিছু টাকা ম্যানেজ করেছে, আলু-পটলের কেজি ২৫ টাকা হলে বাসায় বলেছে আজকে পটলের কেজি ৩০ টাকা..কিন্তু তুমি জানতেই পারছো না প্রেম করার এই ভেতরের গল্পগুলো..তুমি বরং ফুচকা খেয়ে ঠোঁট লাল করে গাল ফুলিয়ে তার সাথে চাইনিজ না খাওয়ার জন্য ঝগড়া করো.. আর দাঁত কেলিয়ে হেঁসে মানিব্যাগ হাতড়ে একটা দীর্ঘশ্বাস ফেলে বলেঃ "ইশ,আর কয়েকটা টাকা হলেই দু'জনে চাইনিজটা খেতে পারতাম".. !!
.তোমার মনে কষ্ট না দেওয়ার প্রতিজ্ঞায় সে পাঁচ কিলোমিটার হেঁটে বাসায় ফিরে,খবর পেয়েছো? বিশ্বাস করো, তবুও তার পরোয়া নেই, ব্যালেন্স শেষ হয়ে যাওয়ার কারণে ফোনটা কেটে যাওয়ার আগ পর্যন্ত সে তোমাতে আচ্ছন্ন থাকে!!
অথচ তুমি একদিন একটা ইস্টাব্লিশড ডাক্তার-ইঞ্জিনিয়ার দেখে বিয়ে করে ফেলবে, ছেলেটা সেদিনও ফ্যালফ্যাল করে হাসবে কারণ সে তোমার অসহায় অশ্রুসিক্ত চোখে তার নিজের বেকারত্ব-দুর্বল তা দেখতে পাবে.. একবার শুধু তোমার দিকে তাকিয়ে বলবেঃ "ভালো থেকো প্রিয়দর্শিনী".. !!
তুমি হয়তো অনেক ভালো থাকবে, সবকিছুর মোহে সবকিছু ভুলে যাবে, কিন্তু বিশ্বাস করো তুমি যখন হাসবে তখন একজোড়া অবাক মুগ্ধনয়নে কেও তোমার দিকে তাকাবে না..
চাইনিজে বসে তুমি যখন চিকেন ফ্রাই খাবে তখন তোমার ডাক্তার-ইঞ্জিনিয়ার স্বামী ব্যস্ততার ভারে মাথা ঝুঁকিয়ে ঘড়ির দিকে তাকিয়ে থাকবে..
তুমি অনেক কষ্ট নিয়ে খেয়াল করবে তোমার ঠোঁটের উপরের তিলটাকে কেও খুব যত্ন করে খেয়াল করছে না,নীলাভ চোখে কেও তোমাকে স্বপ্ন দেখাচ্ছে না..ঠিক ওই মুহূর্তে তুমি বেঁচে থেকেও খুন হয়ে যাবে, হতেই থাকবে....!

No comments:

Post a Comment