Breaking

Tuesday, January 15

প্রকৃত ভালোবাসা

প্রকৃত ভালোবাসা


যেখানে খুঁটিগুলো হবে বিশ্বাসের তৈরি ভিতটা হবে আত্নবিশ্বাসের দেয়ালগুলো হবে সারাজীবন পাশে থাকার দৃঢ়তারমত ছাদটা হবে খুলা আকাশটার মত উদাস ভর্তি ভালোবাসা এরি এরই নাম প্রকৃত ভালোবাসা।এ ছিলো  এক দনি ব্যাক্তি তার কোন টাকা  পয়সার আবাব ছিলো না। তার চেহারা টা দেখতে তেমন সুন্দর  ছিলো না।  সে এখন বড় ব্যব সাহি। তিনি তার বাবা মার সম্তিতি একটি সুন্দর মেয়ে কে বিয়ে করলো।মেয়ে টি এতটাই দেখতে  সুন্দর যেন  দশ গায়ের মধো একটা  চাঁদ। তার চেহেরা এতটা সুন্দর  হওয়ায় সত্যেও তার মনে কোন দুঃখ  ছিলো না।
কারন সে জানে কলো হলেও সামি ভালো হলোও সামি।  মেয়েটি তার ত্বকের প্রতি যত্ন নিত।
একদিন সে তার ত্বক  একদরনের রোগ দেখা দিয়েছে । ধীরে ধীরে সে তার সৌন্দর্য হারান শুরু। এটা ঘটেছে যে একদিন তার স্বামী একটি সফরের জন্য বাড়ি থেকে বেড় হয়ে যাই।
ফেরার সময় তিনি একটি দুর্ঘটনা সঙ্গে যুক্ত হয়ে  তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে। আবাদত সে আন্ধ।
তবে তাদের বিবাহিত জীবন স্বাভাবিক হিসাবে অব্যাহিত ছিলো । কিন্তু দিনের পর মেয়েটা  তার সৌন্দর্য ধীরে ধীরে হারিয়ে ফেলেছিলেন।
প্রকৃত ভালোবাসা


অন্ধ স্বামী এই কথা জানত না যে তার বয়ের এমন চেহারার আধিকারি হয়ে ওঠেছে। তবে
ভালবাসতে অব্যাহিত রেখেছিলেন এবং তিনিও তাকে অনেক ভালোবাসতেন। এবাবেই চলছিলো  তার জীবন। একদিন মেয়েটা হঠাৎত  মারা গেল। তার মৃত্যু তার সামিকে বড় দুঃখ দিল।
তিনি তার শেষ রীতিনীতি সমাপ্ত করে সে শহর ছেড়ে চেলে যাচ্ছিল। এমন সময় পিছন থেকে একজন লোক ডেকে বলল... এখন আপনি একা একা হাঁটতে পারবেন কিভাবে? পতেক দিন আপনার স্ত্রী আপনাকে সাহায্য করতেন। তিনি কিছু খন দাড়িয়ে থেকে বলো.... আমি অন্ধ নই। আমি অভিনয় করছিলাম, কারণ সে যদি জানতো আমি তার কুৎসিততা দেখতে পাচ্ছি তবে তার রোগের চেয়ে তাকে বেশি কষ্ট দেয়া হবে। তাই আমি অন্ধের আবিনয় করে ছিলাম।
 সে আমার খুব ভাল স্ত্রী ছিল। আমি শুধু তাকে খুশি রাখতে চেয়েছিলাম। উক্ত গল্প থেকে আমরা যা বুঝলাম *** সুখী হওয়ার জন্য আমাদের অন্ধের কাজ করা এবং একে অপরের ছোট্ট ঘটনাগুলি উপেক্ষা করা ভালো*** * দাঁত জিহ্বাকে কত বার আগাদ করে তারা পরে এখনও এক মুখের মধ্যে একসাথে থাকা। যে ক্ষমা মনোভাব।এরি নাম প্রকৃত ভালোবাসা*** চোখ একে অপরের দেখতে না হলেও, তারা একসঙ্গে জিনিস দেখতে, একসাথে আলিঙ্গন এবং একসঙ্গে কান্নাকাটি করতেন। এটা একতা***এটাই নাম প্রকৃত ভালোবাসা**** ঈশ্বর আমাদের ক্ষমা, ঐক্য এবং একত্রিততার সমস্ত আত্মা প্রদান করতে পারেন। ঈশ্বর আমাদের ক্ষমা, ঐক্য এবং একত্রিততার সমস্ত আত্মা প্রদান করতে পারি।একা আমি 'বলতে পারি' কিন্তু একসঙ্গে আমরা 'আলোচনা' করতে পারি একা আমি উপভোগ করতে পারি 'কিন্তু একসাথে আমরা উদযাপন করতে পারি। আলোচনাই আমি 'হাসি' কিন্তু একসঙ্গে আমরা হাসতে পারি।যে মানব সম্পর্কের সৌন্দর্য। আমরা একে অপরের ছাড়া কিছুতেই আজকের উদ্ধৃতি। রেজার ব্লেড তীক্ষ্ণ কিন্তু একটি গাছ কাটা যাবে না; কুড়ান শক্তিশালী কিন্তু চুল কাটা যাবে না তেমনি ভাবে প্রকৃত ভালোবাসা কখনো হৃদয় থেকে মুছে যায় না

No comments:

Post a Comment